ঢেউয়ের আগে দেখতে যদি (MY FIRST BENGALI POEM)

ঢেউয়ের

ঢেউয়ের আগে দেখতে যদি

ঢেউয়ের আগে দেখতে যদি, জানতে আমার স্বপ্ন সবি
কান-টি পেতে শুনতে যদি, জানতে আমার কথা সবি
জেদ টুকু যদি ছাড়তে তুমি, জানলা খুলে আসতো হাওয়া
স্বভাব যদি ছাড়তে তুমি জানতে আমার সকল আশা I

ভরসা যদি থাকত তোমার, দু পা চলতে সাথে আমার
আমার রঙে খেলতে যদি, মাততে সব রঙে আমার
জেতার নেশা থাকত যদি, নতুন স্বপ্ন দেখতে আবার
আবার করে জন্ম নিয়ে, চলতে তুমি সাথে আমার I

Drawing : Courtesy Me (copied from someone though)

Post a comment or leave a trackback: Trackback URL.

Comments

  • priyashmita  On July 24, 2011 at 7:35 pm

    For those who cannot read the bengali font :

    Dheyuer aage dekhte jodi, jaante amar swapno shobi
    Kaant-ti pete shunte jodi, jaante amar kotha shobi
    Jed tuku jodi chaarte tumi, janla khuley aashto hawa
    Shobhabh jodi chaarte tumi, Jaante amar shokol aasha I

    Bhorsha jodi thaakto tomar, du paa cholte saathe amar
    Amar range khelte jodi, mat-te shob range amar
    Jetar nesha thaakto jodi, natun swapno dekhte abar
    Abar kore jonmo niye, cholte tumi saathe amar I

  • abhijit  On July 24, 2011 at 7:51 pm

    vote ta tumi chao ni tobu
    sref sabashi etukunu

    • priyashmita  On July 24, 2011 at 7:52 pm

      THANK U THANK U

Leave a Reply

